অসাধারন একটা মুভি গ্রুপ। প্রায় সব ইউজাররা একটিভ। নিয়মিত তারা বিভিন্ন মুভি শেয়ার করে হেল্প করছে পাশাপাশি হেল্প নিচ্ছে। চলছে আলোচনা। চলছে তর্ক। সবাই গ্রুপের নিয়ম মেনে গ্রুপ্টাকে নিজের মতো ভালোবেসেছে। যা আমাদের যারা মুভি দেখি তাদের জন্য কতো প্রয়জনিয় তা বলার বাইরে। আপনি চাইলেই এই গ্রুপের সদস্য হতে পারেন। আপনিও আপনার পছন্দের মুভিটি শেয়ার করতে পারেন। জেনে নিতে পারেন অন্যদের ভালোলাগার মুভি। আলোচনা করতে পারেন।চ শুধু এক্টিভ থাকার চেস্টা করবেন।গ্রুপের নিয়মকানুন মেনে চলুন। মুভি লাভার এখানে কিল্ক করে আমাদের প্রিয় গ্রুপের সদস্য হয়ে যান

ইতিহাসের ১০ জন গুরুত্তপুর্ন ব্যক্তি। ২য় পর্ব



আমি আজ তাদের নিয়ে কথা বলব যারা রচনা করেছে ইতিহাস। ইতিহাস যাদের সারা জীবন মনে রাখবে। তারা মারা গেছে অনেক আগে অথচ আজও আমরা তাদের শ্রদ্ধাভরে স্মরন করি।
সময়ের অভাব তাই একবারে সব দিতে পারবনা, একটা একটা করে শেয়ার করবো।

নম্বর দুই হলো আইজাক নিউটন।
ইতিহাসের ১০ জন গুরুত্তপুর্ন ব্যক্তি ১ম পর্ব



আইজাক নিউটন একজন বিজ্ঞানি। তিনি তার আবিস্কারকর্ম দ্বারা তার পূর্বের বিজ্ঞানি যথা Galileo, Copernicus, Kepler, এবং Tyco Brahe এদের থেকে বেশ এগিয়ে গিয়েছিলেন। এবং বেশ সম্মানিত হয়েছিলেন বিশ্ববাশির কাছে। তার লেখনি ছিল বৈপ্লবিক কাজ ও প্রিন্সিপিয়া সমন্ধিত। তিনি বিকশিত করেন বিজ্ঞানের অন্তরকরন ক্যালকুলাস। তিনি আরও লিখেছেন আলোকবিদ্যা ও মহার্কষ সমন্ধে। তার " clockwork " মহাবিশ্বের রুপালংকারকে ২০০ বছরেরও বেশি বৈজ্ঞানিক দিকদিয়ে প্রভাবিত করেছে।


Mint এর শিক্ষক হিসেবে তিনি নিযুক্ত হন। এটা ইংলান্ডে অবস্থিত। নিউটন আবিস্কার করেছে বিজ্ঞানের বহু উল্লেক্ষযোগ্য জিনিস। যার দ্বারা আমরা তথা মানুষ জাতী এগিয়ে গিয়েছে বহুদুর। গুরুত্তপূর্ন তার এই আবিস্কার এবং বিজ্ঞানকে এক ধাপ এগিয়ে দেওয়া, নতুন কিছুর আইডিয়া দেওয়াতে তাকে আজও ইতিহাস স্মরন করে।

বিঃদ্যঃ ভুল থাকতেই পারে। কারও চোখে পরলে সাথে সাথে ধরিয়ে দিন। আমি এডিট করে দিব।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন