অসাধারন একটা মুভি গ্রুপ। প্রায় সব ইউজাররা একটিভ। নিয়মিত তারা বিভিন্ন মুভি শেয়ার করে হেল্প করছে পাশাপাশি হেল্প নিচ্ছে। চলছে আলোচনা। চলছে তর্ক। সবাই গ্রুপের নিয়ম মেনে গ্রুপ্টাকে নিজের মতো ভালোবেসেছে। যা আমাদের যারা মুভি দেখি তাদের জন্য কতো প্রয়জনিয় তা বলার বাইরে। আপনি চাইলেই এই গ্রুপের সদস্য হতে পারেন। আপনিও আপনার পছন্দের মুভিটি শেয়ার করতে পারেন। জেনে নিতে পারেন অন্যদের ভালোলাগার মুভি। আলোচনা করতে পারেন।চ শুধু এক্টিভ থাকার চেস্টা করবেন।গ্রুপের নিয়মকানুন মেনে চলুন। মুভি লাভার এখানে কিল্ক করে আমাদের প্রিয় গ্রুপের সদস্য হয়ে যান

কিছু পানসঙ্গী , বৃষ্টির রাত , ব্যাথার বিশ্লেষণ এবং অন্যান্য

 লিখেছেনঃ নীলসাগর
আমি বসে আছি এক টিনের ছাপরায় । সাথে কিছু নাম না জানা মানুষ । হাতে গ্লাস । মনে হয় সামান্য পান করতেছিলাম। বাইরে তখনও বৃষ্টি পরতেছে । যেহেতু সামান্য পান করতেছিলাম তাই কথায় একটু পানীত ব্যাক্তির ভাব আছে।


আমি : দেখো ভাইসব , সহজ কথা , আমি ভাল মানুষ না । একদম ভাল মানুষ না ।

আমার পানসঙ্গিরা : হুম , ভাল মানুষ না (কোরাস করে বলল ) ।

আমি : জীবনে কাওকে কখনো জেনে শুনে কষ্ট দিতে চাই নি । কিন্তু যখন দিলাম তখন যাকে সবচেয়ে বেশি ভালবাসি তাকেই দিলাম । খুব বড় কষ্ট দিলাম ।

পানসঙ্গীরা : হম , ভাল কর নাই ।

আমি : এমন কষ্ট দিলাম যে আমি ওর মন ভেঙ্গে দিয়েছি । ওর চোখ দিয়ে , নাহ চোখ দিয়ে না , ওর মন থেকে আমি অশ্রু ফেলেছি আর ওকে কাঁদিয়ে দিয়েছি ।

পানসঙ্গিরা : কাঁদিয়ে দিয়েছ ? ভেরি বেড , ভেরি বেড ।

আমি : আরে ইয়ার , যে সময় ওর চোখ দিয়ে পানি পড়ে তখন আমার বুকে কেন ব্যাথা করে ? আরে ওর চোখ , ওর অশ্রু, আর ব্যাথা এইখানে , উফফ ! এটা কি সুবিচার ?

পানসঙ্গিরা : না , কখনো না । নেভার ।

আমি : আরে হ্যা । এইটাই তো সুবিচার । নাহলে অশ্রু আর ব্যাথা দুইটাই থাকতো ওর কাছে , ওইটা কোনধরনের সুবিচার ?
সুবিচার তো তখন হত যখন , ওর অশ্রু আর ওর ব্যাথা , দুইটাই আমার কাছে হত । বুঝেছ ?

পানসঙ্গী : বুঝেছি ।

আমি : কি বুঝছ ইয়ার !
ও বলে আমি কিচ্ছু বুঝি না । আমারে কোন মেয়ে ভালবাসবে না । হুহ । আরে যদি কিচ্ছু না বুঝি তাহলে এইটা কিভাবে বুঝে গেলাম যে আমার এই ভাগ্যে ও ছিল একটু বেশি চেয়ে ফেলা । এইটা কিভাবে বুঝে গেলাম যে এই কপালের লেখায় ওর প্রেম নেই । এইটা কিভাবে বুঝে গেলাম যে ওর চোখ দিয়ে অশ্রু ঝরলে আমার বুকে ব্যাথা করে কারণ আমি ওকে ভালবাসি । এইটা কিভাবে বুঝলাম যে ও আমাকে কোনদিনও ভালবাসবে না । তবুও কেন আমি এত ভালবাসি ? এটা কিভাবে বুঝলাম যে কোথায় আমি , আর কোথায় ও । কিছু বুঝেছ ?

পানসঙ্গী : হ্যা ।

আমি : আরে ইয়ার , কিছুই বুঝনাই ।

পিছন ফিরে তাকালাম । বৃষ্টি কমেনি । টিনের চালে বৃষ্টির ফোটা দুঃখের গানের সুর বাজাচ্ছে । ছাতা নিয়ে বৃষ্টিতে দাড়িয়ে আছে সে । জানি না কল্পনা না সত্যি । কিন্তু আজ আমার জন্য ওর চোখে পানি । বৃষ্টির পানিও চোখের পানিকে ধুয়ে দিতে পারতেছে না । আমার বুকে আবার সেই চিনচিনে অসহ্য যন্ত্রণা শুরু হল । ওকে দেখে , না ওর চোখের পানি দেখে , তা আমি বুঝতে পারলাম না ।
আমি পানসঙ্গিদের দিকে ঘুরলাম " এই গ্লাস নিচে কর । মেয়েদের সামনে ড্রিঙ্ক করতে নেই । এই নে আমার গ্লাস " ।
কিন্তু , আমি করতে পারব । কারন আমি ভাল মানুষ না । দে , আমার গ্লাস ফেরত দে । আমি ভালমানুষ না । আমি ভাল না ।


দীর্ঘ স্বপ্ন ভেঙ্গে গেলো । চেয়ে দেখলাম আমার কাছে কোন পানসঙ্গিও নেই , সে ও নেই । যা রয়ে গেলো তা হল বুকের সেই অসহ্য চিনচিনে ব্যাথা আর ঝুম ধরা সেই বৃষ্টি ।

২টি মন্তব্য: