অসাধারন একটা মুভি গ্রুপ। প্রায় সব ইউজাররা একটিভ। নিয়মিত তারা বিভিন্ন মুভি শেয়ার করে হেল্প করছে পাশাপাশি হেল্প নিচ্ছে। চলছে আলোচনা। চলছে তর্ক। সবাই গ্রুপের নিয়ম মেনে গ্রুপ্টাকে নিজের মতো ভালোবেসেছে। যা আমাদের যারা মুভি দেখি তাদের জন্য কতো প্রয়জনিয় তা বলার বাইরে। আপনি চাইলেই এই গ্রুপের সদস্য হতে পারেন। আপনিও আপনার পছন্দের মুভিটি শেয়ার করতে পারেন। জেনে নিতে পারেন অন্যদের ভালোলাগার মুভি। আলোচনা করতে পারেন।চ শুধু এক্টিভ থাকার চেস্টা করবেন।গ্রুপের নিয়মকানুন মেনে চলুন। মুভি লাভার এখানে কিল্ক করে আমাদের প্রিয় গ্রুপের সদস্য হয়ে যান

তোমার আমার মেঘঘরে কুসুমের ঢেউ।

মেয়ে
ও-মেঘ কোথা যাও---
শুনে যাও!
নিয়ে যাও আমার মৌন অঞ্চল,বিরহের রাত বুঝি হয় নারে ভোর।
নিয়ে যাও তার কিছু
যাও তার পিছুপিছু,
দুরে থেকে বহুদুরে
ঝরে পড় তার মনে,
ফোটায় ফোটায় ভেজাও মনের বসন।

ছেলে
এইমেঘ কোথা যাও, দিয়ে যাও কিছু-------------
সুদুর পিয়াসীর ঠোঁট ছুঁয়ে আসা
সাদা-কালো বোধ নিয়ে কোথা যাও একা, এ ক্ষরা হৃদয়ে ঢেলে দাও কিছু।
একা আর কতকাল ভেজাবে আমায়,
প্রেয়সীর সাদা-কালো বোধের নেশায়।

মেয়ে
শোন মেঘ---
দিয়ে দিব আজ গোপন ব্যাথা, ঝিনুকের খোলসে লুকানো নরম।
তাকে বল বুঝে নিতে -- কত ভাল আছি!
সুখের ফুলগুলি শুকিয়ে গেছে, অভিমানে অভিমানে পুরেছি ঝুড়ি,
কুসুম ছাউনি সে কবে বানাবে?

ছেলে
ও মেঘ বহুদিন পর কোথা হতে ভেসে
এলে কাছাকাছি- অধির আমি,
অভিমানের মেঘ ওরে কিছুটা কাঁদো, ঝরে পড়ে মিশে যাও আমার বুকে।

বল তারে-------------
স্বপ্নগুলি যে এখনও কচি, বুনেছি সেদিন। যতনের আশায় রয়েছে পড়ে।
আর কটাদিন পরে হব একাকার,
জ্বলজ্বলে মেঘঘর তার ও আমার।
আদরে আদরে আমি সাজাবো বাগান, ফোটাব নতুন করে সতেজ কলি।

মেয়ে
ও প্রিয় মেঘ আমার খেয়ালী প্রেম-------
আর কত প্রশ্নে বিধব তোমায়,
অশ্রু আমার যে আর না শুকায়।
অর্ধ হৃদয়টা কতকাল ভেসে
নিয়ে যাবে বারেবার ঐ দুরদেশে।
স্বপনের বীজ বোনা আবেগের বাঁধ, ভেঙ্গে যায় শুধু নিরব ব্যাথায়।

বল তাকে এবার খুব বকা দিয়ে-------------------------------------
দেখি আমি সহস্র
জোনাকির জ্বলজ্বল,
ভেসে যায় বুক আমার
আঁখি করে টলমল।
দীর্ধ পিয়াস আমার, বহুগুনে বাড়ে,
রাতের নীরবে শুধু, আঁখিজল ঝরে।
মৌন তিথি আমার, আর না কাটে
এ কাতর চাতক হৃদয় শুধু চেয়ে থাকে।

ছেলে
দেখে যাও মেঘ--
সোনালী স্বপনের বাসা বেঁধেছি, তাকে দিব আজ চিলেকোঠা প্রেম। উকি দিব তার মৌন অঞ্চলে, ধুয়ে নিব সব বেহালার দুঃখ।

আজ তাকে বল গিয়ে---------
কাল ভোরে শিশ দিব
খোলা রেখো জানালা,
অনুরাগের ফল দিব
থেকো সখি নিরালা।

দুজনে বুনেছি আজ
অধরা স্বপন,
ছঁয়ে তার ব্যাথা
দিব সুখ শিহরণ।

অপেক্ষার বেসুরে গান
বাজাবে না কেউ,
তোমার আমার মেঘঘর
শুধু কুসুমের ঢেউ।


লিখেছেনঃ

মোঃ জুলকার নাঈন

০৪.২৯.২০১১ ইং
কোরিয়া।

1 টি মন্তব্য: