অসাধারন একটা মুভি গ্রুপ। প্রায় সব ইউজাররা একটিভ। নিয়মিত তারা বিভিন্ন মুভি শেয়ার করে হেল্প করছে পাশাপাশি হেল্প নিচ্ছে। চলছে আলোচনা। চলছে তর্ক। সবাই গ্রুপের নিয়ম মেনে গ্রুপ্টাকে নিজের মতো ভালোবেসেছে। যা আমাদের যারা মুভি দেখি তাদের জন্য কতো প্রয়জনিয় তা বলার বাইরে। আপনি চাইলেই এই গ্রুপের সদস্য হতে পারেন। আপনিও আপনার পছন্দের মুভিটি শেয়ার করতে পারেন। জেনে নিতে পারেন অন্যদের ভালোলাগার মুভি। আলোচনা করতে পারেন।চ শুধু এক্টিভ থাকার চেস্টা করবেন।গ্রুপের নিয়মকানুন মেনে চলুন। মুভি লাভার এখানে কিল্ক করে আমাদের প্রিয় গ্রুপের সদস্য হয়ে যান

বিদায়ের বেলায় আমার বলা হলো না

সন্ধার আকাশটা রেওয়াজ করছে। প্রচুর উত্তাপ। ভিতরে। যেখানে হাত ঢুকানো যায় না। জায়গাটা ছোট কিন্তু গভীরতা অনেক। দুখ কষ্টের অনুভুতিটা এখান থেকেই শুরু হয়। ভালোবাসাটাও>>>>

সন্ধ্যা পুড়িয়ে যাবে। রাত আসুক না>>>>

জোসনা আর ভালো লাগেনা।

পরিস্কার পরিচ্ছনতাও ভালো লাগেনা।

গাল বেয়ে থুথুর গলায় গড়িয়ে পরা দেখতে বেশ লাগে।

একা একা কথা বলা কতটা গ্রহনযোগ্য।
না, সব কাজ লজিকে হবেনা।
মনস্তাত্তিক ব্যাপার স্যাপার ।
আমি রবিন্দ্রনাথ না।

উদোর পিন্ডি বুধোর ঘাড়ে।
এরকম একটা কবিতা আছে না।
আরে না কবিতা না এটা একটা প্রবাধ বাক্য।

রাম রাম রাম। হে ভগবান। হরিগো হরি।
সুবাহানাল্লাহ। একি কথা।
আল্লাহ রক্ষা কর।
আল্লাহর কি হাত পা আছে আল্লাহ রক্ষা করবে।


আল্লাহ কে দেখবো।
দেখা যায় না।
কোয়ান্টাম সায়েন্স।
২০১১ সাল।
হা হা ধার্মিক।


মা , মা , ও মা
বাবা কই গেছে।
কোথায়।
আমি ছোট হয়ে গেছি।
তোমাদের মাঝখানে ঘুমাবো।
তুমি এক পাশে বাবা এক পাশে।
জ্বালাবো। তাই চাই।

প্রেয়সী, গলা ফাটিয়ে কাদবি।
পাশের বাড়ির মেয়েটাকে দেখে পুড়বি।
ছেলেগুলো হায়না।
ভয় থাকা ভালো।
পড়াশুনা সব না।
ভালোবাসা বলে একটা কথা আছে।

মোড়ের কুকুরটা কই।
ওই শালারে একটা ঢিল মারতে পারতাম।
শালা নির্লজ্জ।

সব শালা কুকুরন্যায়।
পরিশ্রান্ত, অপরিস্কার আর বেকায়দা।
মৌমাছি। মধু খাবা না।
শালা ছাগল জাত।
আয় আমার সাথে আয়।

হায়রে বাংলা বই।
১৮৯ বার " আমার" শব্দ জন্ম দিলা।
তুমি আমার চাকর।

আরে কত কিছু বলার আছে।
এই বিদায়ের বেলায় আমার বলা হলো না।

৪টি মন্তব্য:

  1. এসব লেখা কেনো যে বুঝতে পারি না, আর একটু হাল্কা করে লিখলে বুঝতে পারতাম মে বি...

    উত্তরমুছুন
  2. Tanmay Chakrabarty kothay bojha zay ni bolen. ami halka kore dicci

    উত্তরমুছুন
  3. সরি, আসলে ব্যাপারটা হলো কি যে আমার বাস্তবতা এতটাই কঠিন যে এর সাথে লড়তে লড়তে মনের অনেক না বলা কথা মনের মধ্যেই লুকিয়ে গেছে। তাই যখন কেউ বলে তখন আমার মনের কথাগুলোও উঠে আসতে চায়, কিন্তু আমি তা চাই না। তাই এড়িয়ে যাই।

    কি, কিছু বোঝাতে পারলাম কী?

    উত্তরমুছুন