অসাধারন একটা মুভি গ্রুপ। প্রায় সব ইউজাররা একটিভ। নিয়মিত তারা বিভিন্ন মুভি শেয়ার করে হেল্প করছে পাশাপাশি হেল্প নিচ্ছে। চলছে আলোচনা। চলছে তর্ক। সবাই গ্রুপের নিয়ম মেনে গ্রুপ্টাকে নিজের মতো ভালোবেসেছে। যা আমাদের যারা মুভি দেখি তাদের জন্য কতো প্রয়জনিয় তা বলার বাইরে। আপনি চাইলেই এই গ্রুপের সদস্য হতে পারেন। আপনিও আপনার পছন্দের মুভিটি শেয়ার করতে পারেন। জেনে নিতে পারেন অন্যদের ভালোলাগার মুভি। আলোচনা করতে পারেন।চ শুধু এক্টিভ থাকার চেস্টা করবেন।গ্রুপের নিয়মকানুন মেনে চলুন। মুভি লাভার এখানে কিল্ক করে আমাদের প্রিয় গ্রুপের সদস্য হয়ে যান

ঘৃনা করি বন্দি জীবন

এই নিয়ম কানুন আর গতিময়তার মাঝে মরতে পারাটাকে যে জীবন ভাবিনি। কোথাও যদি কলঙ্ক না থাকে ঠিক যেন বাচতে ইচ্ছা করেনা। বার বার হারিয়ে যাই ছেলে বেলায়, ছুটে বেড়ানো, সেই মাঠ, নদী, সাতার কাটা, পাশের বাড়ির মেয়েটির মৃদ্যু হাসি আজও নাড়া দেয়। মনেপড়ে ক্লান্ত মনে ঘরে ফিরেই মায়ের আচলে লুকাতাম। অনেক চেষ্টারপর বাবা আমাকে ক্যাডেটে দিতে পারিনি। আমার বড় ভাইয়া গিয়েছিল। মায়ের আচলে থাকার সময়ে তার কথা খুব মনে পড়তো।বাবার মৃত্যু আমার কোলে হয়েছিল। ভাঈয়ার আসতে দেরী হয়েছিল। দুরত্ব আসলেই কখনো ভালোবাসা বাড়ায় না। ধীরে ধীরে যেন কিভাবে ভুলে গেলাম। সেও আমায় ভুলে গেলো।
দেখা হয় কথা হয় কিন্তু আগের মতো কেন যেন হাসতে পারিনা। গ্রামে গেলে ভাইয়াকে কেউই চিনতে পারেনা। কিন্তু আমাকে পারে ।খুব পারে। কেউ কেউ জড়িয়ে ধরে। কতো কথা তাদের মনে।
ভাইয়ার ওঠা বসা অনেক উপরের লেভেলে। পানীও আর সারাক্ষন সেজে থাকা মারান্তক সুন্দরী বউ যদি জীবন হয় তবে সে জীবন কে ঘৃনা করি।
আটকে থাকার জন্য,গতময় পড়াশুনা,চিন্তা ভাবনাকে আটকিয়ে ।
নতুনকে ঠেলে পুরোনো কিছু ভাষার ব্যবহারে বন্দি হতে চাঈনা।য়ার যদি আমাকে এই জন্য সৃষ্টি করা হয় তাহলে সৃষ্টিকর্তাকে ঘৃনা করি।
কই আমার মাতো আম,আকে কখন ছেড়ে যায়নি। আর যাবেইবা কে মি তাকে ছেড়ে কোথাও গিয়েছি?
সবাই বলে সময় ছুটে চলে কারও জন্য অপেক্ষা করেনা। সময় নাকি থামানো যায়না। কিন্তু আমি জানি সময় থামে, থেমে যায়। কখনো- কখনো। সময়ের কথা বলার ভাষা বুঝতে হয়, তাহলে তার হাত ধরে হাটা যায়। বন্দি থেকে সময়কে চেনা যায় বলে আমি মনে করিনা। জানিনা, বন্ধন, আন্তা, ভালোবাসা মাঝে মাঝে কেন অস্বিকার করে, আসলে জানতে হলেই হারতে হয়। আমার কিছুই হয়নি। কারন আমি জানতে চাই। আসলেই জিতে কিছু শেখা জায় না।
ক্যাডেট কলেজের একটা ব্লগ আছে। তারা কাডেটের জিবনটাকে
আদর্শ জীবন বলে আমাদের জিবন্টাকে সময়ের অপচয় বলাতে এই কথাগুলো লিখেছিলাম। কিন্তু কোনো রিপিট পাইনি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন