অসাধারন একটা মুভি গ্রুপ। প্রায় সব ইউজাররা একটিভ। নিয়মিত তারা বিভিন্ন মুভি শেয়ার করে হেল্প করছে পাশাপাশি হেল্প নিচ্ছে। চলছে আলোচনা। চলছে তর্ক। সবাই গ্রুপের নিয়ম মেনে গ্রুপ্টাকে নিজের মতো ভালোবেসেছে। যা আমাদের যারা মুভি দেখি তাদের জন্য কতো প্রয়জনিয় তা বলার বাইরে। আপনি চাইলেই এই গ্রুপের সদস্য হতে পারেন। আপনিও আপনার পছন্দের মুভিটি শেয়ার করতে পারেন। জেনে নিতে পারেন অন্যদের ভালোলাগার মুভি। আলোচনা করতে পারেন।চ শুধু এক্টিভ থাকার চেস্টা করবেন।গ্রুপের নিয়মকানুন মেনে চলুন। মুভি লাভার এখানে কিল্ক করে আমাদের প্রিয় গ্রুপের সদস্য হয়ে যান

ইতিহাসের ১০ জন গুরুত্তপুর্ন ব্যক্তি ১ম পর্ব


আমি আজ তাদের নিয়ে কথা বলব যারা রচনা করেছে ইতিহাস। ইতিহাস যাদের সারা জীবন মনে রাখবে। তারা মারা গেছে অনেক আগে অথচ আজও আমরা তাদের শ্রদ্ধাভরে স্মরন করি।
সময়ের অভাব তাই একবারে সব দিতে পারবনা, একটা একটা করে শেয়ার করবো।
ইতিহাসের সবথেকে গুরুত্তপূর্ন ব্যক্তি অর্থাৎ ১ নম্বর হলো :
হযরত মুহাম্মাদ (সঃ)
ইসলামে বিশ্বাস ইসলাম প্রচারক হিসাবে মুহাম্মাদ বিশেষভাবে পরিচিত। পাশাপাশি তিনি ইতিহাসের একজন সামরিক এবং রাজনৈতিক নেতা ছিলেন। বাল্যকাল থেকেই মুহাম্মাদ মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার একটি বড় অঞ্চল জূড়ে বর্জন ও সংশোধন করেছে তৎকালীন সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈ্তিক জিবনযাপন।স্বশাসনে তৈরী করেছেন মহিলাদের জন্য নতুন বৈশিষ্ঠ ও অধিকার। ইসলামের প্রবিত্র ধর্মগ্রন্থ কুরাআন ঈশ্বর কর্তীক সে গ্রহন করেছিল এবং তা মানুসের মাঝে প্রেরন করেছিল।

একটি নতুন ধর্মের সৃষ্টিকারি হিসাবে ইতিহাস তাকে স্মরন করলেও মুসলমানরা সেটা মেনে নেয়না। তাদের মতে, আদম ,মুসা, আরো অনেক নবির মতো তিনিও একজন আল্লাহ কর্তিক প্রেরিত মানুস । এবং তিনিই শেষ।
মুহাম্মাদকে প্রথম বলাতে অনেক তর্ক হয়েছে।
সাভাবিকভাবে যিশু কেন প্রথম না?
এমন প্রশ্নও উঠেছে।
ফলাফলে যিশু পেয়েছে তৃতীয় স্হান।

1 টি মন্তব্য:

  1. লেখা বিষয়বস্তু ভালো কিন্তু লেখার মধ্যে গাম্ভীর্য্যতা কম। ছবিসমূহ কার? যদি নবীর হয় তাহলে দয়া করে মুছে ফেলুন।

    উত্তরমুছুন