অসাধারন একটা মুভি গ্রুপ। প্রায় সব ইউজাররা একটিভ। নিয়মিত তারা বিভিন্ন মুভি শেয়ার করে হেল্প করছে পাশাপাশি হেল্প নিচ্ছে। চলছে আলোচনা। চলছে তর্ক। সবাই গ্রুপের নিয়ম মেনে গ্রুপ্টাকে নিজের মতো ভালোবেসেছে। যা আমাদের যারা মুভি দেখি তাদের জন্য কতো প্রয়জনিয় তা বলার বাইরে। আপনি চাইলেই এই গ্রুপের সদস্য হতে পারেন। আপনিও আপনার পছন্দের মুভিটি শেয়ার করতে পারেন। জেনে নিতে পারেন অন্যদের ভালোলাগার মুভি। আলোচনা করতে পারেন।চ শুধু এক্টিভ থাকার চেস্টা করবেন।গ্রুপের নিয়মকানুন মেনে চলুন। মুভি লাভার এখানে কিল্ক করে আমাদের প্রিয় গ্রুপের সদস্য হয়ে যান

কোরুবো (যারা জন্মদিনের পোশাক পরে ঘুরে বেড়ায়)

লিখেছেনঃ সোহাগ হোসেন

বৃষ্টি ধোয়া বনভুমি বা রেইন ফরেস্ট পৃথিবীর একটি বিস্ময়কর স্হান। সেখানে যেমন অসংখ্য পোকা মাকোরের প্রজাতী পাওয়া যায় তেমনি বনভুমির বেশ গভীরে রয়েছে আদিবাসি দের বসবাস, সম্প্রতি এ ধরনে আদিবাসি দের দেখামিলেছে পশ্চিম ব্রাজিলে জাভারি উপত্যাকার প্রতন্ত অন্চলে। সেমিনোম্যাডক গোষ্ঠির এই আদিবাসি দের কোরুবো নামে অবিহিত করাহয়, শিকারি ও প্রকৃতির কোলে লালিত এই কোবেরুদের সংরক্ষনের প্রচেষ্টা চালাচ্ছে ব্রাজিল সরকারের ন্যশনাল ইন্ডিয়ান ফউন্ডেশন।

কোরুবো দের জীবন জাত্রার কিছু ছবিঃ(আরো কিছু ছবি ছিলো কিন্তু ওগুল দেওয়াড় মতন না দিতে গেলে পুরা ছবি কালা রং দিয়া ঢাকোন লাগবো)
আমার কথাঃ কি আর কমু প্রকৃতির কোলে লালিত বলতে তেনারা কাপোর পরেনা, বইলতে লইজ্জাহয় মহিলারাও পরেন না তারা সবাই জন্মথেকে মৃত্যু পর্যন্ত জন্ম দিনের পোশাক পরে থাকে, আমার ধারনা আবরো লিখতাছি আমার ধারনা ব্রাজিলিয়ান রা যে সাম্বা নাচে হেইডা হেগো জিন শরিরে থাকার কারনে, অনেক সময় সাম্বা নাচ নাচতে নাচতে তেনারও জন্মদিনের পোশাক পরে ফেল।
 
একটি ভদ্র সাম্বা নাচের ছবিঃ (এটি এতই ভদ্র যে পুরা ছবিটা ডিবার পারলাম না)
যাউকগা পরের দেশ লিয়া বেশি মাতামাতির কাম নাই, আংগোর সবাই ভালা থাউক।

1 টি মন্তব্য: